প্রজাতন্ত্র দিবস, Happy Republic Day

প্রজাতন্ত্র দিবস, Happy Republic Day

Advertisemen



প্রতিবছর ২৬ শে জানুয়ারী ভারতে প্রজাতন্ত্র দিবস পালন করা হয়। দিনটি প্রতি বছর ভারাতিয়রা নিষ্ঠার সঙ্গে পালন করেন । ১৯৫০ সালের ২৬ জানুয়ারিতে ভারতের সংবিধান কার্যকর হয়েছিল, পরে এই দিনটি ভারাতে স্বাধীন প্রজাতন্ত্র হয়ে উঠে ।প্রজাতন্ত্র দিবস হল ভারতের জাতীয় উৎসব। এই দিনটি ভারতে প্রজাতান্ত্রিক দেশ হয়ে উঠার আনন্দে উদযাপন করা হয়। জানুয়ারী ২৬, ১৯৫০ ভারত একটি রিপাবলিকান রাষ্ট্র ঘোষিত হয়। 
 স্বাধীন ভারতের নতুন সংবিধান গ্রহণের মাধ্যমে এই প্রজাতন্ত্র দিবস উদ্বোধন করা হয়। ড: রাজেন্দ্র প্রসাদ স্বাধীন ভারতের প্রথম রাষ্ট্রপতি নির্বাচিত হন। ২৬ জানুয়ারী  ভারতের জন্য একটি মহিমান্বিত দিন।  স্কুলে, অফিস ছাড়াও দেশের বিভিন্ন স্থানে জাতীয় পতাকার উত্তোলন করা হয়।  মানুষ একে অপরকে অভিনন্দন জানায়।
 স্কুল শিশুরা জেলা সদর দপ্তরে, প্রাদেশিক রাজধানী এবং দেশটির রাজধানী প্যারেডে অংশগ্রহণ করে। বিভিন্ন জায়গায় সাংস্কৃতিক কার্যক্রম রয়েছে।  এইদিন লোকনৃত্য, লোকাচার্য, জাতীয় সংগীত এবং বিভিন্ন ধরনের অনুষ্ঠান করা হয়। প্রধান অনুষ্ঠান প্রজাতন্ত্র দিবস উপলক্ষে অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী ব্যান্ড জাতীয় সংগীত এর সুর গান গায়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে কোনও এক রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানানো হয়। রাষ্ট্রপতি প্যারেড পরিদর্শন করেন। সৈন্য ও আধাসামরিক বাহিনী ধাপে ধাপে অগ্রসর হয়।  অসাধারণ সামরিক দৃশ্য এবং নৃত্যের তালে বিভিন্ন রাজ্যে তাদের সাংস্কৃতিক পরিমণ্ডলকে তুলে ধরে। 
প্রজাতন্ত্র দিবস হল কৃতিত্বের মূল্যায়নের দিন। জাতি তার প্রজাতন্ত্র গর্বে গর্বিত বোধ করে।
ভারতের একজন সাধারণ মানুষ হিসেবে আমরাও গর্বিত। আমার দেশ মহান ছিল; আছে; থাকবে।
Active Search Results
Advertisemen

Disclaimer: Gambar, artikel ataupun video yang ada di web ini terkadang berasal dari berbagai sumber media lain. Hak Cipta sepenuhnya dipegang oleh sumber tersebut. Jika ada masalah terkait hal ini, Anda dapat menghubungi kami disini.
Related Posts
Disqus Comments